১৯৯৯ টাকার জুতা ২২৯৯ বিক্রি করছিল বাটা

চট্টগ্রামে স্যানমার শপিং মলে অভিযান চালিয়ে অধিক দামে পণ্য বিক্রির দায়ে গিগল নামে একটি কাপড়ের দোকান ও দেশের সুপরিচিত জুতার ব্র্যান্ড বাটার একটি শো-রুমকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে নগরীর জি ই সি মোড়ে স্যানমার শপিং মলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্লাহর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্লাহ বলেন, ঈদকে সামনে রেখে আমরা স্যানমারে অভিযান চালিয়েছি। অভিযানের সময় মার্কেটের গিগল নামে একটি কাপড়ের দোকানে ২ হাজার টাকার একটি পোশাক ৬ হাজার টাকায় বিক্রি করতে দেখা যায়। কাপড়টিতে আগে একটি মূল্যের স্টিকার দেওয়া ছিল। কিন্তু তারা দাম বাড়িয়ে নতুন করে আরেকটি স্টিকার লাগিয়েছে। এভাবে দাম বাড়িয়ে নেওয়ায় তাদের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, এরপর বাটার শো-রুমে অভিযান চালানো হয়ে। এ সময় পুরনো জুতায় বেশি দামের নতুন প্রাইস ট্যাগ লাগানোর প্রমাণ পায় ভোক্তা অধিকার। তারা একটি জুতার ১৯৯৯ টাকার ট্যাগ উঠিয়ে ২২৯৯ টাকার নতুন ট্যাগ বসায়। বিষয়টি অভিযানকালে প্রমাণিত হয়। এ অপরাধে সতর্ক করাসহ বাটার শো-রুম টিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ব্যবসায়ীরা দাবি করছেন দাম বেড়েছে। দাম বাড়লে তো নতুন জিনিসের বাড়তে পারে, পুরাতন জিনিসের নয়। আমাদের কাছে মনে হয়েছে ঈদকে সামনে রেখে এ দাম বাড়িয়েছেন ব্যবসায়ীরা।

এছাড়া নগরীর স্টিল মিল বাজারে অভিযান চালিয়ে মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রির দায়ে ২ ব্যবসায়ীকে ২০ হাজার এবং আরও কয়েকটি দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ