ডেবিট-ক্রেডিট কার্ডে ঈদ কেনাকাটায় ছাড়ের ছড়াছড়ি

রমজান ও ঈদকে কেন্দ্র করে মূল্যছাড় এবং আকর্ষণীয় অফারের ছড়াছড়ি বিপণী বিতানগুলোতে। রমজান মাসজুড়ে এই ঈদ কেনাকাটার আনন্দ আরও বাড়িয়ে দিতে এবং নিরাপদ করতে ডেবিড-ক্রেডিট কার্ডে ব্যাংকগুলো দিচ্ছে আকর্ষণীয় সব অফার। শপিংয়ের বিল কার্ডে পরিশোধ করলেই মিলছে গিফটসহ নগদ মূল্যছাড়। কার্ডের মত মোবাইল ব্যাংকিং সেবাগুলোও দিচ্ছে ক্যাশব্যাক অফার।

বাংলাদেশ ব্যাংকের তথ্যানুযায়ী, গত জানুয়ারি মাসে ডেভিড এবং ক্রেডিট কার্ডে ২৬ হাজার কোটি টাকার লেনদেন হয়েছে। এ থেকে অনুমান করা যায় দেশে কেনাকাটা বা লেনদেনে নগদ অর্থের পরিবর্তে কার্ডের ব্যবহার দিন দিন বাড়ছে। আর কার্ডে কেনাকাটা সহজ ও সুলভ মূল্যে পাওয়ার সহযোগিতা করছে ব্যাংকগুলো। এ ছাড়া ঈদে ঘরে ফেরা ও বিদেশ ভ্রমণের ক্ষেত্রে আকাশপথে বিমান ভাড়ায়ও ছাড়ের ব্যবস্থা রয়েছে। রমজানে ইফতারেও দেওয়া হচ্ছে বিশেষ অফার।

জানা গেছে, দেশের বিভিন্ন ব্যাংক তাদের কার্ডধারীদের জন্য নির্দিষ্ট শোরুম থেকে কেনাকাটায় ১০-৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুবিধা দিচ্ছে। এর মাধ্যমে ব্যাংকগুলো নতুন গ্রাহক আকর্ষণের পাশাপাশি পুরোনো গ্রাহকদের দিচ্ছে ‘ঈদ উপহার’।

ঈদের অফার সম্পর্কে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) কার্ড ডি‌ভিশনের প্রধান নেহাল এ হুদা ঢাকা পোস্ট ব‌লেন, প্রতিবারের মত এবারও ঈদ কেনাকাটা ও ইফতারে বিশেষ অফর পাচ্ছে ইউসিবি কার্ড হোল্ডাররা। ৮০০টির মত পার্টনার মার্চেন্টে ১০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার রয়েছে। স্বপ্ন, আগোরা, মীনা বাজার, চালডাল ডটকম, ডেইলি শপিংসহ বিভিন্ন সুপারসপে ১০ শতাংশ ক্যাশব্যাক দেওয়া হচ্ছে। পাশাপাশি আড়ংয়ে কেনাকায় ২৫ শতাংশ, এপেক্সে, আর্টিসান, টাইম জোন, সেইলর লাইফস্টাইলে কেনাকাটা ১৫ শতাংশ নগদ মূল্য ছাড় পাচ্ছেন গ্রাহক। এছাড়া রমজান উপলক্ষে ইফতার ও ডিনারে বাই ওয়ান গেট টু অর্থাৎ একটি পণ্য কিনলে দুটি ফ্রি সুবিধাসহ নগদ মূল্য ছাড় দেওয়া হচ্ছে। ওয়েস্টিন, শেরাটন বনানী, রেডিসন ব্লু, লা মেরিডিয়ান, আমারি ঢাকাসহ নামিদামি সব হোটেলেই এ অফার রয়েছে বলে জানান ইউসিবি এ কর্মকর্তা।

ব্যাংকগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের কেনাকাটায় ক্রেতাদের নগদ মূল্য ছাড়ের পাশাপাশি আকর্ষণীয় সব অফার দেওয়া হয়েছে। সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে প্রতিষ্ঠানগুলো।

ঈদ ও রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্য, দেশীয় ফ্যাশন হাউস কিংবা খাবার ক্রয়ে কার্ডহোল্ডাদের আকর্ষণীয় অফার দিচ্ছে ব্র্যাক ব্যাংক। প্রায় ৪৩৩টি পার্টনার মার্চেন্টের সঙ্গে অংশীদারিত্বে ব্যাংকটির কার্ড হোন্ডাররা এক হাজারেরও বেশি আউটলেটে এই অফার গ্রহণ করতে পারবেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ