রোজায় প্রতিদিনই খোলা থাকবে নিউ মার্কেট

কেনাকাটার সুবিধার্থে আজ থেকে চাঁদ রাত পর্যন্ত সপ্তাহে সাত দিন সকাল থেকে রাত পর্যন্ত খোলা থাকবে রাজধানীর নিউ মার্কেটের সব দোকান। বুধবার (৬ এপ্রিল) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

তিনি জানান, রোজা, পহেলা বৈশাখ ও আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে ব্যবসায়ী ও ক্রেতাদের বেচাকেনার সুবিধার্থে সপ্তাহের সাত দিনই সকাল থেকে রাত পর্যন্ত নিউ মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে অনুযায়ী সাপ্তাহিক ছুটির দিন মঙ্গলবারসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও নিউ মার্কেট খোলা থাকবে।

গত দুই বছর করোনার ধাক্কা কাটিয়ে এবার তিনটি উৎসবকে ঘিরে বেচাকেনার ব্যাপারে ব্যবসায়ীরা বেশ আশাবাদী জানিয়ে ডা. দেওয়ান আমিনুল ইসলাম বলেন, গত দুই বছর ধরে করোনার প্রভাবে অর্থনৈতিকভাবে এখানকার ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। কিন্তু এ বছর পরিস্থিতি স্বাভাবিক থাকায় রোজার শুরু থেকেই মানুষের উপস্থিতি বেশ ভালো। সামনে পহেলা বৈশাখ ও পরবর্তী ঈদুল ফিতর নিয়ে আমরা বেশ আশাবাদী। প্রত্যাশা করছি গত দুই বছরের তুলনায় ব্যবসায় পরিমাণ বাড়বে।

এ বছর বিক্রির ব্যাপারে ব্যবসায়ীদের নির্দিষ্ট লক্ষ্যমাত্রা রয়েছে কি-না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, করোনার সময় দীর্ঘদিন বেচাকেনা বন্ধ থাকায় সে সময় অনেকেই পুঁজি হারিয়েছেন। এবার ব্যবসায়ীরা যার যার মতো পুঁজি সংগ্রহ করে যতটুকু পেরেছেন গুছিয়ে ওঠার চেষ্টা করেছেন। আশা করি, বেচাকেনা ভালো হলে ২০ শতাংশের মতো রিকভারি হয়ে যাবে।

এছাড়াও করোনা পরিস্থিতি বিবেচনায় মার্কেটে কেনাকাটা করতে আসা ক্রেতাদের স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্য সুরক্ষার নিশ্চিতে জনসচেতনতা তৈরি, বাধ্যতামূলক মাস্ক পরিধান, নিরাপত্তা নিশ্চিত করাসহ অন্যান্য বিষয়ে খেয়াল রাখা হবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ