সমিতি খুলে ২০ লাখ টাকা আত্মসাৎ

রাজধানীর বাড্ডা থানা এলাকায় ‘বেপারী বাড়ী শ্রমজীবী সমবায় সমিতি নামক’ ভুয়া প্রতিষ্ঠান খুলে নিম্ন আয়ের লোকদের প্রলোভন দেখিয়ে ২০ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারক মো. মিজানুর রহমানকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে ১০টি পাস বই, ২টি রেজিস্টার, ২টি ক্যালকুলেটর, ৫০টি টাকা আদায়ের রশিদ, ৪০টি সদস্য ফরম, ১টি মোবাইলফোন, ২টি সিম কার্ড এবং নগদ সাড়ে ৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে

বৃহস্পতিবার র‌্যাব-৩ এর অপারেশন অ্যান্ড ইন্টেলিজেন্সের স্টাফ অফিসার বীনা রানী দাস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বেপারী বাড়ি শ্রমজীবী সমবায় সমিতি নামে ভুয়া প্রতিষ্ঠান খুলে ২০২০ সাল থেকে নিম্ন আয়ের লোকজনের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার প্রলোভন দেখিয়ে দৈনিক ২০ টাকা হারে কিস্তি আদায় করে আসছিল মিজানুর রহমান। সমিতির কোনো বৈধ রেজিস্ট্রেশন বা সরকারি অনুমোদন নেই।

বীনা রানী দাস বলেন, আনুমানিক ৫০০ সদস্যদের কাছ থেকে গত ২ বছরে ২০ লাখ টাকা আদায় করে সে ব্যক্তিগত কাজে ব্যবহার করেছে। এছাড়াও সমিতির সদস্যদের জিজ্ঞাসাবাদে জানা যায়, সদস্যরা পাওনা টাকার জন্য তার কাছে গেলে সে বিভিন্ন তালবাহানা করে এবং টাকা না দিয়ে তাদের সাথে দুর্ব্যবহার করে। ভয়-ভীতি দেখিয়ে বিদায় করে দেয়। তার বিরুদ্ধে বাড্ডা থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ