চানপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও আলোচনা সভা অনু্ষ্ঠিত

:: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ::

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার চানপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিদ্যালয় প্রাঙ্গনে বেলা ১১টার দিকে ২০২৩ সালের এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর মৃধা’র সভাপতিত্বে এবং অত্র বিদ্যালর সহকারী প্রধান শিক্ষক সামছুল আলম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক জনাব মিজানুর রহমান(শিশির) প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বিজয়নগর থানার অফিসার্স ইনচার্জ মোঃ রাজু আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মোঃ মাসুদ, পুলিশ পরিদর্শক আউলিয়া বাজার তদন্ত কেন্দ্র। মোঃ সামসুল হক প্রধান শিক্ষক চানপুর আদর্শ উচ্চ বিদ্যালয়।উপজেলা আনসার বিডিপির অবঃপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হোসাইন আহমেদ। ৮নং ওয়ার্ড এর বর্তমান মেম্বার মোঃ সিরাজ মিয়া। জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি মোঃ মুস্তাকিম। মোঃ সুলতান আহমেদ শিশু সহ আরো অনেকে।

জানতে চাইলে,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সামসুল হক বলেন, প্রতিবছরের ন্যায় এবারও মানবিক, বিজ্ঞান ও বানিজ্যি বিভাগে মোট ৭০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

আলোচনায় অত্র বিদ্যালয়ের সভাপতি জনাব জাহাঙ্গীর মৃধা বলেন চানপুর আদর্শ উচ্চ বিদ্যালয় খুব শিগ্রয় কলেজে রুপান্তরিত হতে যাচ্ছে। পাহাড়পুর ইউনিয়নে কোনো কলেজ না থাকায় এই ইউনিয়নের শিক্ষার্থীরা মাধ্যমিক পাশের পর যাতায়াত ও দুরত্বের জন্য অনেক শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে যায়। ফলে তারা ভুয়া জন্মনিবন্ধন, এনআইডিও পাসপোর্ট তৈরি করে পাড়ি জমান প্রবাসে। সকল দিক বিবেচনা করে চানপুর আদর্শ উচ্চ বিদ্যালয়কে স্কুল এন্ড কলেজ হবে বলে আশ্বাস দেয় এলাকাবাসীকে।

উক্ত আলোচনায় প্রধান অতিথি মিজানুর রহমান শিশির বলেন আমি আমার গ্রাম ও ইউনিয়নের শিক্ষার্থীদের দিক ভেবে বোর্ড এ আবেদন করেছি এই বিদ্যালয়কে কলেজে রুপান্তরিত করারর জন্য।এবং শিক্ষা বোর্ড আমাদের আবেদন গ্রহন ও করেছেন। আমি আশা করি আসন্ন ২০২৩ এস এস এসি পরীক্ষার্থীরা আমাদের চানপুর আদর্শ উচ্চ বিদ্যালয় স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেনীতে ভর্তির সুযোগ পাবেন।

প্রধান আলোচক মোঃ রাজু আহমেদ এস এস এসি পরিক্ষার্থীদের শুভকামনা ও সামনের দিকে ভালো কিছু করার জন্য আহবান করেন। বলেন তুমরাই আগামীর বাংলাদেশ। তোমাদের শিক্ষার আলোতে আলোকিত হবে আমাদের এই সোনার বাংলাদেশ। বরাবরে মতই তোমারা এই চানপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করবে। পরিক্ষায় ভালো ফলাফল আশা করছি তোমাদের থেকে। বিজয়নগর উপজেলার শিক্ষা ব্যবস্থার পাশে সব সময় থাকবেন বলে জানায় রাজু আহমেদ।

আলোচনা সভাশেষে ৭ই মার্চ এ উপজেলা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার তুলে দেন অতিথিরা। এর পর এস এস এসি পরীক্ষার্থীদের ফুল দিয়ে শুভকামনা ও সকলের জন্য দোয়া করা হয়। এসময় দোয়া পরিচালনা করেন অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক মওলানা গোলাম জিলানী।

এসময় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক, আয়োজকবৃন্দ, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ