বিএনপি বড়লোকদের রাজনৈতিক দল : দিলীপ বড়ুয়া

বাংলাদেশ সাম্যবাদী দলের (এম-এল) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, কাঁঠাল থেকে কি আমসত্ত্ব হয়? আম থেকেই আমসত্ত্ব হয়। কাঁঠাল থেকে তো আর আমসত্ত্ব হবে না। আমরা বুঝি বিএনপি বড়লোকদের রাজনৈতিক দল। তারা গরিব মানুষের রাজনৈতিক দল নয়। তারা যদি আবার ক্ষমতায় যায় তাহলে বড়লোকদের স্বার্থ রক্ষা করবে। শ্রমিক ভাইদের স্বার্থ রক্ষা হবে না। এ বিষয়টি আপনাদের উপলব্ধি করতে হবে। নইলে আপনারা প্রতারিত হবেন, জনগণ আবার প্রতারিত হবে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ সাম্যবাদী দলে (এম-এল) নতুন সদস্যদের যোগদান উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে দলটিতে যোগদানকারী নতুন সদস্যদের ফুল দিয়ে সংবর্ধনা জানানো হয়।

দিলীপ বড়ুয়া বলেন, আজ যারা বিরোধী দল থেকে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছেন, রাজনৈতিক অস্থিতিশীলতার সৃষ্টি করতে চাচ্ছেন এদের পক্ষে ভালো কিছু করা সম্ভব হবে না। বিএনপির পক্ষে এদেশের কল্যাণ করা সম্ভব হতে পারে না।

তিনি বলেন, শুধু ক্ষমতার পালা বদল হলে জনগণের মুক্তি আসতে পারে না। সমাজের পালা বদল দরকার, সমাজ পরিবর্তনের দরকার। কোনো কোনো বিরোধীদল বলছেন, ক্ষমতায় গেলে নাকি তারা অনেক কিছু করে দেবেন। তারা তো একসময় ক্ষমতায় ছিলেন, তখন তারা কি করেছেন? তারা কিছু করতে পারেন নাই। বরং পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন। তখন সাম্প্রদায়িক শক্তির উত্থান ঘটেছিল।

তিনি আরও বলেন, আমরা এখন চাই শ্রমিক কৃষকের রাষ্ট্র ক্ষমতা দখল। কিন্তু শ্রমিক কৃষকের রাষ্ট্র ক্ষমতা দখল তো এমনি এমনি করতে পারবেন না। সে জন্য আপনাদের সংগঠনটাকে শক্তিশালী করতে হবে। আপনাদের দলকে শক্তিশালী করতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সুলতান আহমেদ বিশ্বাস, কেন্দ্রীয় কমিটির সদস্য সাইমুম হক, বাংলাদেশ জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. রফিক, গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আব্বাস উদ্দিন, মো. ইয়াসিন মিয়া, অ্যাড. কামরুল ইসলাম, মো. আবুল কাশেম দুলাল, শামীমা আক্তার, ঝুমা আক্তার প্রমুখ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ