জাপানি নারীদের সুন্দর ত্বকের রহস্য

আপনি যদি জাপানি নারীদের দিকে তাকান তাহলে প্রথম যে জিনিসটি লক্ষ্য করবেন তা হলো তাদের সুন্দর ও তারুণ্যদীপ্ত ত্বক। তাদের দিকে তাকালে আরেকটি দিক খেয়াল করবেন, তা হলো তাদের বয়স কম দেখায়। এটি শুধুমাত্র স্কিন কেয়ার দিয়ে সম্ভব নয়। জাপানিদের ডায়েট তাদের সুন্দর চেহারার নেপথ্যে ভূমিকা রাখে। চলুন জেনে নেওয়া যাক ত্বককে সুন্দর এবং তারুণ্য রাখার জন্য জাপানী সিক্রেট ডায়েট-

ওমেগা-৩ সমৃদ্ধ খাবার

জাপানিদের ঐতিহ্যবাহী ডায়েটে ওমেগা-৩ পুষ্টি উপাদান সমৃদ্ধ খাবার বেশি থাকে। জাপানিরা তৈলাক্ত মাছ ও স্বল্প চিনিযুক্ত খাবার খেয়ে থাকে। তাদের খাবারের তালিকায় মাংস কম থাকে। ওমেগা-৩ বিভিন্ন বীজেও পাওয়া যায় যেমন চিয়া সীড। আপনার খাবারের তালিকায় এসব রাখতে পারেন।

জাপানি গ্রিন টি

জাপানি গ্রিন টির প্রচুর উপকারিতা রয়েছে এবং এটি ত্বক এবং চুলের স্বাস্থ্যের জন্য বেশ কার্যকরী। এটি ত্বককে ময়েশ্চারাইজ এবং হাইড্রেট করে, ব্রণ থেকে মুক্তি পেতে সহায়তা করে এবং অকাল বার্ধক্যের বিরুদ্ধে লড়াই করে। এছাড়াও এটি আপনার চোখের ফোলাভাব, লালভাব এবং জ্বালা কমাতে সহায়তা করতে পারে।

রান্নার পদ্ধতি

জাপানিরা বেশিরভাগ সময় তেল ব্যবহার না করেই খাবার রান্না করে। তাদের রান্নার পদ্ধতিগুলির মধ্যে রয়েছে সিদ্ধ করা, স্টিমিং, স্টুইং এবং গ্রিলিং। এভাবে রান্না করে খেতে পারেন।

যেসব জাপানি খাবার আপনার তালিকায় রাখতে পারেন–

মিষ্টি আলু

মিষ্টি আলুতে পাওয়া বিটা ক্যারোটিন খাওয়ার সময় ভিটামিন-এ তে রূপান্তরিত হয়, যা আপনার ত্বককে মসৃণ রাখতে এবং গুরুত্বপূর্ণ পুষ্টিতে সমৃদ্ধ করতে সহায়তা করে।

পালং শাক

পালং শাক ভিটামিন সি সরবরাহ করে এবং দেহে কোলাজেনের উৎপাদন বাড়ায়। তাই খাবারের তালিকায় যুক্ত করতে পারেন পুষ্টিকর এই শাক।

কিউই

কিউইতে বিভিন্ন ভিটামিন, ফোলেট এবং পটাসিয়াম রয়েছে। সেইসঙ্গে এটি একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। এটি আপনার ত্বককে হাইড্রেট করে আর্দ্রতা ধরে রাখতে এবং উজ্জ্বল করতে সহায়তা করে।

আখরোট

আখরোটের অনেক উপকারিতা রয়েছে। এটি আপনার ত্বকের স্বাস্থ্যের উন্নতিতে বেশ কার্যকরী। এগুলো অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ এবং এটি ত্বককে সূর্যের সংস্পর্শ, ময়লা এবং দূষণ থেকে রক্ষা করে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ