বিএনপির অপচেষ্টা পুরোপুরি ব্যর্থ

১০ ডিসেম্বর নিয়ে করা বিএনপির অপচেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। তিনি বলেছেন, বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে পারেনি। কারণ তাদের সেই শক্তিই নেই যে তারা আন্দোলন করে, লড়াই করে জায়গা নেবে। তাদের শুধু মুখের আওয়াজ ছিল। বিএনপির অপচেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়েছে এবং এটি যে ফ্লপ করবে এতে সন্দেহের কোনো অবকাশ আগে থেকে ছিল না। আমরা অপেক্ষায় ছিলাম দেখার জন্য, আজ তাই দেখেছি।

শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতাকর্মীদের নিয়ে অবস্থানের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি বলছে কেয়ারটেকার সরকার ছাড়া তারা নির্বাচনে যাবে না। অযৌক্তিক দাবি নিয়ে তারা আন্দোলন করবে। আন্দোলন না মানলে আওয়ামী লীগ সরকারকে উৎখাত করবে, নির্বাচন হতে দেবে না অর্থাৎ তারা অরাজকতার পথে যাবে- যেপথে তাদের সৃষ্টি। তারই অংশ হিসেবে বেশ কিছুদিন ধরে বিভিন্ন বিভাগীয় শহরের পর আজ ঢাকায় সমাবেশ করছে বিএনপি। ১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে বিএনপি প্রচার করেছিল, বহু কথা বলেছিল যে, ‘তারা ক্ষমতা নেবে, তাদের কথামতো দেশ চলবে’ ইত্যাদি। বিএনপির সেই অপচেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়েছে।

জনগণের নিরাপত্তায় আওয়ামী লীগ মাঠে আছে জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের এ সদস্য বলেন, জনগণ রায় দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে। জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পরিষ্কার নিদের্শনা দিয়েছেন। ঢাকা শহরের রাজপথ, অলি-গলিসহ সর্বত্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মাঠে আছে।

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের আর কোনো সুযোগ নেই। বিশ্বের উন্নত দেশে যেভাবে ক্ষমতাসীন সরকার ক্ষমতায় থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, সেভাবে বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঢাকায় বিএনপির গণসমাবেশকে ঘিরে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল থেকেই অবস্থান নেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার সকাল থেকেই রাস্তায় নামেন তারা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ