সমাবেশে খালেদা জিয়া যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশের নামে যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি বিনষ্টের চেষ্টা করে তবে তারা ভুল করবে। আর খালেদা জিয়া যদি সমাবেশে যোগ দেন তাহলে আদালত ব্যবস্থা নেবেন।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে ‘নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন- ১৯৭৪-২০২২’ শীর্ষক বার্ষিক প্রশিক্ষণ সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

যদি সমাবেশে বেগম খালেদা জিয়া যোগদান করেন তাহলে তার জামিন বাতিল হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে আদালত ব্যবস্থা নেবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির সমাবেশে অনেক মানুষের সমাগম হবে। তাই তারা দুটি জায়গা চেয়েছিল, এর মধ্যে একটি সোহরাওয়ার্দী উদ্যান অন্যটি মানিক মিয়া অ্যাভিনিউ। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যানে সব ধরনের জনসমাগম হয় আর মানিক মিয়া অ্যাভিনিউ আগে থেকেই সবার জন্য বন্ধ। সেখানে জাতীয় সংসদ, তাই সেখানে কাউকেই অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয় না। ডিএমপি কমিশনার বিএনপির দাবি বিবেচনা করেই সমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দিয়েছেন। সেখানে ছাত্রলীগের কিছু অনুষ্ঠান ছিল। কিন্তু ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশের কারণে সেই অনুষ্ঠানগুলো এগিয়ে আনা হয়েছে। তারা যেহেতু অনেক মানুষ নিয়ে আসবে, তাই তারা যাতে স্বাচ্ছন্দ্যে অনুষ্ঠানটি করতে পারে সেজন্য তাদের এ ব্যবস্থা করে দেওয়া হয়েছে৷

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সবসময় বলে আসছি, আপনারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করুন। আপনারা কোনোভাবেই বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে পারবেন না এবং তার চেষ্টাও করবেন না। কারণ বাংলাদেশ এখন একটা পর্যায় চলে গেছে, এগিয়ে চলছে। বর্তমান প্রেক্ষাপটে অহেতুক কোনো বিশৃঙ্খল পরিস্থিতি আমাদের নিরাপত্তা বাহিনী মেনে নেবে না।

বিএনপি চাচ্ছে না সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে, তারা চাচ্ছে নয়াপল্টনে করতে এ বিষয়ে সরকারের বক্তব্য কী? এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা নয়াপল্টনে রাস্তার অবস্থা সম্পর্কে জানেন। তারা বলছে, কয়েক লাখ লোকের সমাগম হবে। আর তারা যদি রাস্তায় সমাবেশ করে তবে কী পরিস্থিতি সৃষ্টি হবে সেটা আপনারাও ভালো জানেন। এসব বিষয় চিন্তা করেই তাদের বড় একটা জায়গা দেওয়া হয়েছে। এখন তারা যদি সেখানে সমাবেশ না করে সরকারের কী করার আছে। বিএনপিকে স্পষ্ট করে বলতে চাই, তারা যদি আইনশৃঙ্খলা ভঙ্গ করে বা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে, তবে তারা ভুল করবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ