মূল্য তালিকায় নেই তরমুজের দাম, ৫ ফল বিক্রেতাকে জরিমানা

রাজশাহীর পাঁচ ফল বিক্রেতাকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। মূল্য তালিকায় তরজুমের দাম না থাকায় মঙ্গলবার (১৯ এপ্রিল) অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারী ও সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

অভিযান শেষে সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বলেন, মঙ্গলবার নগরীর ভদ্রা ও রেলগেট এলাকার ফল ভাণ্ডারগুলোতে অভিযান চালানো হয়। এ সময় ভদ্রা এলাকার ফল শাহিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী এই অর্থদণ্ড দেন উপপরিচালক অপূর্ব অধিকারী।

তিনি বলেন, একই ধারায় ওই এলাকার লাভলি ফল ভাণ্ডারকে ৫ হাজার টাকা, রেলগেট এলাকার ঈশান ফল ভাণ্ডারকে ৭ হাজার টাকা, ওয়াসিম ফল ভাণ্ডারকে ২ হাজার টাকা ও মিঠু ফল ভাণ্ডারকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

হাসান-আল-মারুফ আরও বলেন, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। সংশ্লিষ্টদের এই আইন মেনে চলতেও উদ্বুদ্ধ করা হয়। অভিযানের সময় মাস্কও বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ