নানা আয়োজনের মধ্য দিয়ে ইবিতে ভাষণ দিবস পালিত

:: ইবি প্রতিনিধি ::

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন থেকে শুরু হয়। পরে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরাল এর পাদদেশে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তাঁর সাথে ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

পরে একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট), শাখা ছাত্রলীগ ও আবাসিক হলসমূহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. আ স ম শোয়াইব আহমদ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ