ইবিতে অভিযুক্ত ৫ শিক্ষার্থীকে অস্থায়ী বহিষ্কারের আদেশ হাইকোর্টের

:: ইবি প্রতিনিধি ::

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্ত ৫ জনকে অস্থায়ী বহিষ্কারের আদেশ দিয়েছে হাইকোর্ট। একইসাথে হল প্রভোস্ট ও হাউজ টিউটরদের সরানোর নির্দেশ দেওয়া হয়। বুধবার (১ মার্চ) বিচারপতি জে বি এম হাসান ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জানা যায়, হাইকোর্ট অভিযুক্ত ৫ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট মিটিয়ের মাধ্যমে স্থায়ী বহিষ্কারের জন্য সুপারিশ করেছে। পাশাপাশি সকল ধরণের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি, ভুক্তভোগীকে দ্রুত একাডেমিক কার্যক্রমের সাথে যুক্ত করতে, ফুলপরী যে হলে থাকতে চাই সে হলে আবাসিকতা এবং সে যদি ২ সিটের রুমে থাকতে চাই সেক্ষত্রে সকল ধরণের নিরাপত্তাসহ রাখার জন্য বলা হয়েছে। এছাড়া কুষ্টিয়া এবং পাবনা জেলার এসপিকে ফুলপরীর সকল ধরণের নিরাপত্তা বিধান, ছাত্রলীগ রাজনীতির নামে বিভিন্ন ক্যাম্পাসে যে অস্থিরতা সৃষ্টি করছে তা বন্ধ করার জন্য সতর্ক হওয়ার ও হল প্রভোস্ট এবং হাউজ টিউটরদের প্রত্যাহারের নির্দেশনা দেওয়া হয়।

এদিকে সামনের ভর্তি পরীক্ষায় প্রতিটি নবীন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছে থেকে র‍্যাগিং এর সাথে না জড়ানোর জন্য হলফ নামায় সাক্ষর সম্বলিত একটি মুচলেকা নেওয়া হবে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ