সরকার প্রবাসীদের হয়রানি রোধে কাজ করছে: সচিব

:: নিজস্ব প্রতিবেদক ::

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেছেন, দেশে-বিদেশে প্রবাসীদের হয়রানি প্রতিরোধে আমরা বিভিন্ন পদ্ধতিতে কাজ করছি। প্রবাসী কল্যাণ ডেস্ক, জেলা প্রশাসনের মোবাইল কোর্ট ও নিজস্ব কিছু সিস্টেম ব্যবহার করে হয়রানি প্রতিরোধে কাজ করা হচ্ছে।

বিদেশে ১৯টি মিশনের মাধ্যমে আইনি ও চিকিৎসাসহ অন্যান্য সহযোগিতা দেওয়া হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে পটুয়াখালী কারিগড়ি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সচিব আরও বলেন, প্রবাসীদের সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বা ব্যক্তির যদি সেবা দিতে ব্যত্যয় করে ও অনৈতিকতার ঘটনা ঘটে, সেক্ষেত্রে সরকার জিরো টলারেন্স। সরকারের যাবতীয় সেবা মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে অনেকগুলো সেবাকে সহজ ও ডিজিটালাইজ করেছি।

তিনি বলেন, আমাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের যেকোন সেবা টিটিসি, ডেমো বা প্রবাসী কল্যাণ ব্যাংক, যে প্রতিষ্ঠান হোক না কেন, তাদের সেবা দিতে গিয়েও যদি কোনো অনিয়মের ঘটনা ঘটে, সেক্ষেত্রে সরকার জিরো টলারেন্স। আমরা কাউকে ছাড় দেব না, আপনারা আমাদের জানালে, আমরা ব্যবস্থা নেব।

এসময় বয়োসেলের ব্যবস্থাপনা পরিচালক মল্লিক আনোয়ার হোসেন, জেলা প্রশাসক শরীফুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এরআগে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন, প্রশিক্ষনার্থী, সেবা দাতা ও সেবাপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ