লন্ডনপ্রবাসী সাইফুলের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ

লন্ডন প্রবাসী মো: সাইফুল ইসলামের কুমিল্লার নালিতাপড়া(সাপমারা) গ্রামের বাড়ীতে দুর্বৃত্তরা হামলা করে আসবাবপত্র ভাঙচুর ও তাতে অগ্নিসংযোগ করে। মো. সাইফুল ইসলাম মেঘনা উপজেলার রাধানগর ইউনিয়নের রিপন মিয়া ও বিলকিছ আক্তারের সন্তান।

গতকাল সোমবার আনুমানিক রাত ১১টা ৩০ মিনিটে একদল সন্ত্রাসী সাইফুলদের বাড়িতে জোরপূর্বক প্রবেশ করে বাড়িতে থাকা মূল্যবান আসবাব পত্র ভাঙচুর করে এবং তাতে আগুন লাগিয়ে দেয়। তারা সাইফুলের বাবাকে হুমকি দেয়, সাইফুলকে বাড়িতে ফিরিয়ে না আনা হলে তাকেই হত্যা করা হবে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বাংলাদেশে থাকাকালীন সাইফুল ইসলাম দীর্ঘদিন বাংলাদেশ খেলাফত মজলিসের সক্রিয় কর্মি ছিলেন এবং রাজনীতি ও সরকারের বিভিন্ন ইস্যুতে স্যোসাল মিডিয়ায় সরব ছিলেন। তিনি সরকারের সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন লেখালেখি করতেন।

নাম না প্রকাশ করার শর্তে একজন এলাকাবাসী জানান যে, সাইফুল লন্ডনে বসে প্রায়ই সরকার বিরোধী বিভিন্ন পোস্ট দিয়ে যাচ্ছেন এবং এই কারণে তাকে চাপে রাখতে তার গ্রামের বাড়িতে দুর্বৃত্তরা এই হামলা চালিয়েছে।

পরে এলাকাবাসী জড়ো হলে দুর্বৃত্তরা চলে যায়। এলাকাবাসী আগুন নিভায়। এলাকাবাসী মোখলেসুর রহমান বলেন, চিনি না কারা হামলা করেছে। তবে আমরা এসে আগুন নিভিয়েছি। এই ব্যাপারে এলাকার চেয়ারম্যানকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নি। আমাদের প্রতিনিধি মেঘনা থানায় খবর নিলে দ্বায়িত্ব প্রাপ্ত পুলিশ অফিসার জানন যে তাদের কাছে এখন পর্যন্ত এই ব্যাপারে কোন অভিযোগ দাখিল হয়নি।

সাইফুল এলাকার নানান ধরনের উন্নয়নমূলক ও সামাজিক কর্মকান্ডের সঙ্গে জড়িত। রাজনৈতিক কারণে সরকারি দলের প্রভাবশালী লোকজন তার ও তার পরিবারের উপর বিভিন্ন ভাবে অত্যাচার করে আসছে। শুধু তাই নয় সাইফুলের আত্মীয় স্বজনের বাসায়ও তারা হানা দিচ্ছে।

দেশে থাকাকালীন ১৫ ডিসেম্বর ২০১৮ তার উপর প্রথমবার হামলা হয়। এরপর ২০১৯ সালের ২৫ এপ্রিল তাকে গুম করা হয়। তিন দিন পরে অচেতন অবস্থায় তাকে রাস্তা থেকে উদ্ধার করেন পরিবারে লোকজন। এরপর ২০১৯ সালের ১৫ অক্টোবর দ্বিতীয় বার তার উপর হামলা হয়। এতে তিনি মারাত্মকভাবে আহত হন।তিনি হাসপাতালে লুকিয়ে চিকিৎসা নেন। ধারণা করা হচ্ছে যে সাইফুলকে সোস্যাল মিডিয়ায় সরকার বিরোধী লেখা পোস্ট করার কারণেই হত্যার চেষ্টাকরা হয়েছিল।

এই অবস্থায় সাইফুলের পরিবার ও আত্মীয়-স্বজন নিরাপত্তাহীনতায় অনিশ্চিত জীবন যাপন করছে। প্রশাসন কিংবা এলাকাবাসীর কাছ থেকে কোন সাহায্য সহযোগিতা তারা পাচ্ছে না বলে সাইফুলের পরিবারের লোকজন আভিযোগ করেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ