৩ দিন ধরে বর্ষণ, আরও ঝড়-বৃষ্টির পূর্বাভাস মক্কা-মদিনায়

গত তিন দিন ধরে প্রবল বর্ষণ ও ঝড়ো হাওয়া বইছে সৌদি আরবের মক্কা, মদিনাসহ বিভিন্ন শহরে। এর মধ্যেই বুধবার দেশটির কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর ন্যাশনাল সেন্টার অব মেটেওরোলজি (এনসিএম) মক্কা-মদিনায় আরও ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

বুধবার এনসিএমের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, মক্কা, মদিনা ও আল-বাহা শহরে বজ্র-বিদ্যুৎসহ ভারী বর্ষণ ও ঝড়ো হাওয়া অব্যাহত থাকবে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আবহাওয়া পরিষ্কার হবে বলে আশা করা যাচ্ছে।’

সৌদি প্রশাসনিক কাঠামোতে মক্কা শহরকে রাজধানী রিয়াদের অঞ্চলভূক্ত এলাকা হিসেবে বিবেচনা করা হয়। এনসিএমের পূর্বাভাস অনুযায়ী-এছাড়া মক্কা, মদিনা, জেদ্দা, তাইফ, আল-কামিল. আল- লাইথ, আল-শাবিয়া, বাহরাহ, আল-জামৌম, খুলাইস, আফসান ও রাবিফ শহরে বুধবার সারাদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

একই আবহাওয়া বিরাজ করবে মদিনা ও তার পার্শ্ববর্তী আল-হানকিয়া, বদর, খাইবার, ইয়ানবু, আল-মাহাদ এবং ওয়াদি আল ফারাহ শহরে।

এছাড়া দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ আলশারকিয়া ও উত্তরাঞ্চলীয় সীমান্ত এলাকায় বুধবার সারাদিন মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলে সর্বশেষ পূর্বাভাসে জানিয়েছে এনসিএম।

ইসলাম ধর্মাবলম্বীদের প্রথম পবিত্র শহর মক্কায় গত রোববার থেকে শুরু হয়েছে বর্ষণ। সোমবার এই বৃষ্টি প্রবল রূপ নেওয়ায় আকস্মিক বন্যা দেখা হয় এই মরুশহরে। এতে এক অভিবাসীর মৃত্যুও হয়েছে সেদিন।

বন্যার পানিতে তার মৃতদেহ ভেসে গিয়েছিল। সৌদি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ওই ব্যক্তির আবাস থেকে ১৩ কিলোমিটার দূরে তার মৃতদেহ খুঁজে পেয়েছেন ফায়ারসার্ভিসের উদ্ধারকর্মীরা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ