বিএসএফের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি যুবকের

লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বিপুল হোসেন (২০) নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। রোববার (১ জানুয়ারি) ভোররাতে উপজেলার বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্ট বাঁধের পাড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বিপুল হোসেন পাটগ্রাম সদর ইউনিয়নের রহমতপুর এলাকার রশিদুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, ওই সীমান্তের ৮৪২নং পিলার দিয়ে ভারতীয় গরু আনার চেষ্টা করেন বিপুল হোসেনসহ একদল গরু ব্যবসায়ী। এসময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি করে। এতে গুলিবিদ্ধ হয় বিপুল হোসেনসহ কয়েকজন। পরে তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বিপুল হোসেন মারা যান।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক হাসান শাহরিয়ার মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে বিপুল হোসেন নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে।

এদিকে গত ২ মাসে সীমান্তে বিএসএফের গুলিতে ৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৯ ডিসেম্বর রাতে জেলার হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে সাদিকুল ইসলাম সাদিক ও নাজির হোসেন নামে দুই বাংলাদেশি নিহত হন। এর আগে গত ৯ নভেম্বর জেলার আদিতমারী উপজেলার ভেলাবাড়ি সীমান্তে ভারতীয় গরু আনতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে নিহত হন ওয়াসকরুনী ও আয়নাল হক নামে দুই বাংলাদেশি। এদিকে গত ২৭ নভেম্বর হাতীবান্ধার টংভাঙ্গা ইউনিয়নের গেন্দুকড়ি সীমান্তে বিএসএফের নিযার্তনে নিহত হন সাদ্দাম হোসেন নামে এক গরু ব্যবসায়ী। এছাড়া গত ১৪ ডিসেম্বর পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর সীমান্তে বিএসএফের নিযার্তনে সীমান্তে নিহত হয় ভারতীয় এক গরু ব্যবসায়ী। তার একদিন পর ১৫ ডিসেম্বর ওই উপজেলায় বিএসএফের নিযার্তনে শাহাদাত হোসেন নামে এক গরু ব্যবসায়ী নিহত হন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ