বিশ্বকাপ ফাইনালের ৬৩ ঘণ্টা পরই পিএসজিতে এমবাপে

বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে দারুণ ব্যক্তিগত নৈপুণ্যই দেখিয়েছেন কিলিয়ান এমবাপে। তবে শেষমেশ তার বিশ্বকাপ জেতা হয়নি। পেনাল্টি শ্যুট আউটে তার দল হেরেছে ৪-২ গোলে। সেই ফাইনালের পর তিন দিনও পেরোয়নি। ইতোমধ্যেই এমবাপে যোগ দিয়ে ফেলেছেন পিএসজির ক্যাম্পে।

দল বিশ্বকাপের ফাইনালে খেলেছে, এমবাপের সামনে তাই বেশ কিছু দিন ছুটির সুযোগ ছিল। তবে সে সুযোগটা কাজে লাগাননি পিএসজি তারকা। বিশ্বকাপ ফুটবলের গোল্ডেন বুট জয়ী এই খেলোয়াড় ফাইনালের ৬৩ ঘণ্টা পরই যোগ দিয়েছেন দলে।

আজ বুধবার পিএসজির অনুশীলনে যোগ দিয়েছেন ফরাসি এই তারকা। পিএসজির সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় দেখা গেছে তিনি দলে যোগ দিচ্ছেন যখন, তাকে বরণ করে নিয়েছেন খোদ পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের।

এমবাপে ছুটি না নিয়ে দলে ফিরলেও সুযোগটা ঠিকই কাজে লাগিয়েছেন তার দুই সতীর্থ আশরাফ হাকিমি ও লিওনেল মেসি। মরক্কোকে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে তোলার নায়ক এখনো আছেন ছুটিতে।

এদিকে মেসিও তার ছুটিটা কাটাচ্ছেন তার শহর রোজারিওতে। চলতি বছর আর দলের সঙ্গে যোগ দেওয়ার খুব একটা সম্ভাবনা নেই তার। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, জানুয়ারির শুরুর দিকে তিনি যোগ দেবেন দলের সঙ্গে।

পিএসজির খেলোয়াড়দের মধ্যে এমবাপে, হাকিমি ও মেসি ছাড়াও বিশ্বকাপে খেলেছিলেন কার্লোস সোলের, পাবলো সারাবিয়া, ভিতিনিয়া ও কেইলর নাভাস। ছুটি শেষ করে তারা ইতোমধ্যেই পিএসজির ক্যাম্পে ফিরে গেছেন, অনুশীলনও শুরু করে দিয়েছেন সবাই।

চলতি ফুটবল মৌসুমটা আর সব মৌসুমের চেয়ে বেশ আলাদা। মধ্যপ্রাচ্যের বুকে বিশ্বকাপ হওয়ার কারণে ঐতিহ্য বদলে জুন-জুলাই থেকে নভেম্বর-ডিসেম্বরে চলে এসেছে বিশ্বকাপ। সে কারণে ক্লাব ফুটবল মৌসুমের ওপর পড়েছে চাপটা। বিশ্বকাপ শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই তাই ক্লাব ফুটবলের ডামাডোল শুরু হয়ে যাবে আবার। আগামী সপ্তাহে স্ত্রাসবুর্গের বিপক্ষে ম্যাচ দিয়ে পিএসজি লিগ আঁ ধরে রাখার মিশন আবারও শুরু করবে। বর্তমানে দলটি ১৫ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পিএসজি আছে লিগের শীর্ষে, দুইয়ে থাকা লেঁসের সংগ্রহ ৩৫ পয়েন্ট।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ