ইসলামী ব্যাংক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ

অনিয়ম তদার‌কিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি ব‌লেন, সম্প্রতি ব্যাংক দুটি থেকে বড় অঙ্কের ঋণ জালিয়াতির তথ্য এসে‌ছে। নিয়ম অনুযায়ী যদি কোনো ব্যাংকের বিরুদ্ধে বড় কোনো অনিয়মের অভিযোগ ওঠে তাহলে তা তদার‌কির জন্য বাংলাদেশ ব্যাংক পর্যবেক্ষক নিয়োগ দেয়। দুটি ব্যাংকের বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ ওঠায় আজ (সোমবার) পর্যবেক্ষক নিয়োগ দেওয়া হলো। তারা ব্যাংকের পর্ষদের সব সভায় অংশগ্রহণ করবেন। সেখানে কোনো বক্তব্য থাকলে জানাবেন।

ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বাংলাদেশ ব্যাংকের প‌রিচালক আবুল কালামকে। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে নিয়োগ দেওয়া হয়েছে প‌রিচালক মুতাসিম বিল্লাহকে।

আবুল কালাম বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ ট্রেজারি ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক এবং মুতাসিম বিল্লাহ পেমেন্ট সিস্টেম বিভাগের পরিচালক।

‘ব্যাংক দুটির আর্থিক কো‌নো সমস্যা নেই। তাদের তারল্য যথেষ্ট ভালো রয়েছে। তারা নতুন করে ইনভেস্ট করছে। যেসব অভিযোগ উঠেছে তা তদার‌কির জন্য এই ব্যবস্থা’— বলেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র।

সম্প্রতি বেশ কয়েকটি গণমাধ্যমে বিভিন্ন ব্যাংকের বিরুদ্ধে ঋণ জালিয়াতির অভিযোগ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক থেকে প্রায় সাড়ে নয় হাজার কোটি টাকা ঋণের নামে হাতিয়ে নেওয়া হয়েছে বলে কয়েকটি প্রতিবেদনে দাবি করা হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ