সব শঙ্কা উড়িয়ে দাপুটে জয়ে বিশ্বকাপের নক আউটে আর্জেন্টিনা

হট ফেবারিট হয়েই কাতার বিশ্বকাপে খেলতে এসেছিল আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে যায় তারা। এরপর শুরু হয় ভয়, দেখা দেয় শঙ্কার মেঘ। তবে সব শঙ্কা উড়িয়ে পোল্যান্ডের বিপক্ষে দাপুটে জয়ে বিশ্বকাপের নক আউটে উঠেছে আলবিসেলেস্তেরা।

স্টেডিয়াম ৯৭৪-এ পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। গোলের সংখ্যা বড় না হলেও ম্যাচজুড়ে একক আধিপত্য বিস্তার করে খেলেছে লিওনেল মেসির দল।

ম্যাচে আর্জেন্টিনা ৫৭ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ১৪টি শট নিয়েছে, যার মাঝে অন টার্গেট ছিল ৯টি। এর মাঝে দুটি থেকে হয় গোল। বিপরীতে ৩০ শতাংশ বলের দখল রাখা পোল্যান্ড তিনটি অফ টার্গেট শট নিয়েছে।

আজ জিতলে দ্বিতীয় রাউন্ড, ড্র করলে নানা সমীকরণ আর হারলেই বিদায় নেবে আর্জেন্টিনা। এমন ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে আলবিসেলেস্তেরা। কিন্তু প্রথমার্ধে পোল্যান্ডের রক্ষণ ভাঙতে পারেননি কেউই।

মাঝে মেসি বার দুয়েক শট নিলেও পোলিশ গোলরক্ষক সেজনি তা আটকে দেন। অন্যান্য আক্রমণগুলোও আটকে দিয়েছেন পোল্যান্ডের ডিফেন্ডাররা। এরই মাঝে ৩৮ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। কিন্তু মেসির নেয়া শটটিও ঠেকিয়ে দেন সেজনি।

এ অবস্থায় চাপে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর সঙ্গে সঙ্গে চাপ উড়িয়ে দেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। ৬৮ সেকেন্ডের মাথায় তার দারুণ গোলে ম্যাচে এগিয়ে আকাশী-নীল শিবির।

এরপর আক্রমণের ধার আরো বাড়ায় আর্জেন্টিনা। তারই ধারাবাহিকতায় ম্যাচের ৬৭ মিনিটে আসে আলভারেজ ম্যাজিক মোমেন্ট। দুরূহ কোণ থেকে যেভাবে এই উইঙ্গার গোল করেছেন, তা আলবিসেলেস্তে ভক্তদের মনে থাকবে অনেকদিন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ